30 C
Dhaka
সোমবার, জুন ১৭, ২০২৪
একুশে ৭১বিনোদনআগামী প্রজন্মকে ‘মুজিব একটি জাতির রূপকার’ বায়োপিকটি দেখার আহবাণ

আগামী প্রজন্মকে ‘মুজিব একটি জাতির রূপকার’ বায়োপিকটি দেখার আহবাণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীর উপরে নির্মিত ‘মুজিব একটি জাতির রূপকার’ বায়োপিকটি আগামী প্রজন্মকে দেখার আহবাণ জানিয়েছেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আমরা বই, পুস্তকের ইতিহাস পড়ে জেনেছি। ‘মুজিব একটি জাতির রূপকার’ বায়োপিকটি দেখে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক অজানা তথ্য জানতে পেরেছি। এটি একটি ঐতিহাসিক দলিল। টুঙ্গিপাড়ার খোকা থেকে কিভাবে বঙ্গবন্ধু হয়ে বিশে^র অন্যতম নেতায় পরিণত হয়েছিলেন তা এই বায়োপিকে দেখানো হয়েছে। বঙ্গবন্ধুকে বাস্তবে ধারণ করতে ও বিস্তর জানতে স্কুল-কলেজের শিক্ষার্থী ও জনসাধারণ বায়োপিকটি দেখতে পারে সেজন্য নিয়মিত শো প্রদর্শনের ব্যবস্থা করবেন বলে জানান তিনি।
শুক্রবার সন্ধ্যায় সোমনাথ সাহা’র উদ্যোগে দলীয় নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, জনসাধারণ ও নারীদের নিয়ে স্থানীয় প্রেক্ষাগৃহ “প্রিয়া” তে দেখতে যান। তিনি সবাইকে দেখার ব্যবস্থা করে দেন।
জানা গেছে, ১৩ই অক্টোবর থেকে বায়োপিকটি ‘প্রিয়া’ প্রেক্ষাগৃহে প্রত্যেহ চারটি শো এর মধ্য দিয়ে প্রদর্শিত হচ্ছে।
বায়োপিকটি দেখে অনুভ‚তি ব্যক্ত করে গৌরীপুর পাবলিক কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু বলেন, সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার চিত্র ফুটিয়ে তুলা হয়েছে। দর্শনার্থীরা মার্তৃভাষা থেকে ’৭৫ এর কালোরাত্রিতে বঙ্গবন্ধুসহ সপরিবারকে হত্যার ঘটনা তুলে ধরা হয়েছে। এ বায়োপিকটির মাধ্যমে বঙ্গবন্ধুকে আরো বিস্তারিত জানার সুযোগ তৈরী করে দেয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছবির নির্মাতা-কলাকুশলীদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

আরও পডুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

twelve + 2 =

- Advertisment -spot_img

সবচেয়ে পঠিত