30 C
Dhaka
সোমবার, জুন ১৭, ২০২৪
একুশে ৭১সারা বাংলাময়মনসিংহ বিভাগময়মনসিংহ সদর ৪ আসনের ট্রাক প্রতীকের প্রার্থী শামীম জনপ্রিয়তার শীর্ষে

ময়মনসিংহ সদর ৪ আসনের ট্রাক প্রতীকের প্রার্থী শামীম জনপ্রিয়তার শীর্ষে

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ময়মনসিংহ চেম্বার অব কামার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সিআইপি আমিনুল হক শামীম ও এফবিসিসিআইয়ের সাবেক তিনবারের পরিচালক  ময়মনসিংহ-৪ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রচার প্রচরনায় ব্যাপক সাড়া ফেলেছেন ট্রাক প্রতীকের। ময়মনসিংহ-৪ সদর আসনে স্বতন্ত্র প্রার্থী মোঃ আমিনুল হক শামীমের ট্রাক প্রতীকের জয় জয়কার অবস্থা। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে আসনটি আওয়ামী লীগকে উপহার দিতে চান।

নির্বাচনের আর মাত্র ৬দিন বাকি। এরই মধ্যে শামীমের ‘ট্রাক’ প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। ট্রাক প্রতীকের বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছেন আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের একাংশের বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সমর্থক, ব্যবসায়ী ও শ্রমিকদের বড় অংশ, জনপ্রতিনিধি, সুশীল সমাজসহ বিশাল সমর্থক গোষ্ঠি। মাঠ কাঁপাচ্ছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অধিকাংশ কাউন্সিলর। ১১টি ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক অধিকাংশ চেয়ারম্যান দলবল নিয়ে ব্যাপক গণসংযোগ করছেন।

অপরদিকে বিভিন্ন কায়দায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ‘ট্রাক’ প্রতীকের বিপুল সংখ্যক সমর্থক। নির্বাচনী আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন সকলের প্রিয় আমিনুল হক শামীম। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের দৃষ্টিতেও রয়েছে তার সুদৃঢ় অবস্থান। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সাবেক সহ-সভাপতি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীম জেলা আওয়ামী লীগের অন্যতম সহ-সভাপতি। ময়মনসিংহ মহানগর ও সদর উপজেলার ১১টি ইউনিয়নের গ্রাম থেকে গ্রামান্তর সবার কাছে তিনি নির্লোভ ও পরোপকারী হিসেবে পরিচিত।

ব্যবসায়ী এই নেতা মোঃ আমিনুল হক শামীম (সিআইপি) ময়মনসিংহ জেলার কোতুয়ালি থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। পারিবারিক ধর্মীয় অনুশাসনের অনুসারী মোঃ আমিনুল হক শামীম (সিআইপি) বিএসসি শেষ করেছেন। আনন্দমোহন কলেজ থেকে। পরিশ্রমী ও উদ্যোগী মোঃ আমিনুল হক শামীম (সিআইপি) রয়্যাল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক। তার কোম্পানি শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড। লিমিটেড নির্মাণ শিল্পে একটি বড় এবং সুপরিচিত কোম্পানি। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ঢাকা মগবাজার ফ্লাইওভার ও ঢাকা ময়মনসিংহ ফোর লেনের কাজ শেষ করেছে এবং বর্তমানে বাংলাদেশের সড়ক ও জনপথের প্রথম পিপিপি প্রকল্প ঢাকা বাইপাসের কাজ চলছে। ময়মনসিংহ জুট মিলের একটি রপ্তানিমুখী প্রতিষ্ঠান পাটের সুতা, পাটের কাপড়, জুট বেগসহ অন্যান্য কোম্পানি প্রায় ৪০০০ শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তার কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ৩০ বারের অধিক বিভিন্ন দেশ ভ্রমণ করেন। আমিনুল হক শামীম দেশের অন্যতম শিল্প ও পর্যটন উদ্যোক্তা।

রাজনীতিতে নিবেদিতপ্রাণ আলহাজ্ব মোঃ আমিনুল হক শামীমকে ঘিরে আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের একাংশসহ সর্বস্তরের মানুষের মধ্যে চলছে ব্যাপক তোড়জোড়। তাকে বিবেচনা করা হচ্ছে জনপ্রিয় প্রার্থী হিসেবে। সম্মানজনক ভোট ব্যবধানে ট্রাক প্রতীকের প্রার্থী শামীম বিজয়ী হবেন বলে পর্যবেক্ষক মহলের ধারণা।

আরও পডুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

9 + fifteen =

- Advertisment -spot_img

সবচেয়ে পঠিত